নির্বাচনী মাঠেই নিরপেক্ষতা প্রমাণের অপেক্ষায় রয়েছে নতুন প্রধান নির্বাচন কমিশনার।

নতুন নির্বাচন কমিশনকে নিয়ে বিএনপি’র অভিযোগ সঠিক নয় বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা। তিনি জানান, শুধু কথায় নয়, নির্বাচনী মাঠেই নিরপেক্ষতা প্রমাণের অপেক্ষায় রয়েছে কমিশন। তবে সরকারের সহযোগিতা ছাড়া তা সম্ভব নয় বলেও মনে করেন তিনি। রাজধানীর উত্তরায় তার বাসায় এসব কথা বলেন নতুন প্রধান নির্বাচন কমিশনার।

এদিকে, নতুন প্রধান নির্বাচন কমিশনার নুরুল হুদার প্রতি দেশবাসীর কোন আস্থা নেই দাবি করে তাঁকে দায়িত্ব না নেয়ার আহবান জানিয়েছে বিএনপি। আলাদা কয়েকটি অনুষ্ঠান থেকে বিএনপি নেতারা এ দাবি করে বলেন, ৫ জানুয়ারীর মতো আরেকটি বিতর্কিত নির্বাচন করার লক্ষ্য নিয়েই তাঁকে সিইসির দায়িত্ব দিয়েছে আওয়ামী লীগ

বিরোধিতার কারণেই বিএনপি নতুন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলছে বলে মন্তব্য করেছেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তৃতীয় শীতলক্ষ্যা সেতু নির্মাণের চুক্তি সই অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।। ‘নতুন সিইসি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পছন্দের প্রতিফলন’—বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এ মন্তব্য নাকচ করে দেন ওবায়দুল কাদের।

দায়িত্ব পালনে কোন ব্যর্থতা ছিল না বলে দাবি করেছেন, বিদায়ী প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ। শেষ কর্মদিবসে সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন , চাপমুক্ত পরিবেশে নিরপেক্ষভাবে পাঁচ বছর কাজ করেছে তার নেতৃত্বাধীন কমিশন। আর সাংবিধানিক সংকট উত্তরণে ৫ জানুয়ারী নির্বাচন মাইল ফলক বলেও মনে করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *